সর্বশেষ সংবাদ >>

শেষে খুঁজে পাওয়া গেল নিজামউদ্দিন ফেরৎ ১৬ জনকে, কোয়েরেন্টানে নিল প্রশাসন।

T24x7 প্রতিনিধি04/04/2020ত্রিপুরা

মার্চের মাঝামাঝি  দিল্লির নিজামউদ্দিনের ধর্মসভায় অংশ নেন প্রায় ২ হাজার মানুষ। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব থেকে ধর্মগুরুরা আসেন তবলিঘ-ই-জামাত নামে ওই ধর্মীয় প্রতিষ্ঠানের সভাতে। সমাবেশ শেষ হওয়ার পর সেই অতিথিরা ভারতের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে যান। লকডাউনের আগে ও পরে বিভিন্ন রাজ্যের যখন করোনা ভাইরাস আক্রান্তের হদিশ মিলছে, তখন কিছু সংখ্যক ব্যক্তির ক্ষেত্রে দেখা যায় তাঁরা প্রত্যেকেই মার্চে তবলিঘ-ই-জামাতের ধর্মসভায় অংশ নিয়েছিলেন।

বিষয়টি প্রকাশ্যে আশার পর নড়েচড়ে বসে প্রশাসন। সভায় অংশ নেওয়া ব্যক্তিদের ওপর কড়া নজরদারি রাখা শুরু হয়।  এরই পরিপ্রেক্ষিতে সমস্ত রাজ্য গুলিকে নির্দেশ পাঠানো হয়। এই ধর্মীয় সভায় যারা যারা অংশ নিয়েছেন বলে নিশ্চিত হয়েছেন তাদের সনাক্ত করে কোয়েরেন্টানে রাখা হচ্ছে। ইতিপূর্বে সেই ধর্মীয় সভায় অংশ গ্রহণকারী রাজ্যের ১৮ জনের নাম ও ঠিকানা সংগ্রহ করতে পেড়েছে প্রশাসন। সেই মোতাবেক তাদের কোয়ারেন্টেনে পাঠানো হয়েছে। কিন্তু এরই মধ্যে আরও ১৬ জনের হদিশ পায় প্রশাসন।

তাদের মধ্যে বেশ কয়েকজন মোম্বাইর বাসিন্দা। এইদিন যে ১৬ জনকে চিহ্নিত করা হয়েছে তাদেরকে রাজধানীর বিটারবন এলাকা থেকে প্রশাসনিক আধিকারিক সহ স্বাস্থ্য কর্মীরা উদ্ধার করে। ১৬ জনের মধ্যে বেশ কয়েকজন বিটারবন এলাকার বাসিন্দা। বাকিরা মোম্বাই থেকে এসেছে। বিটারবন এলাকা থেকে তাদেরকে উদ্ধার কে কোয়েরেন্টানে নিয়ে যাওয়া হয়। এইদিন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। রিপোর্ট আশার পর জানা যাবে তাদের মধ্যে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।