সর্বশেষ সংবাদ >>

মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পাকিস্তান

T24X7 প্রতিনিধি17/07/2019 ত্রিপুরা

মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে গ্রেফতার করল পাকিস্তান৷ তাকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে৷ এমনই সংবাদ প্রকাশিত হয়েছে পাকিস্তানের সংবাদপত্রগুলিতে৷ জঙ্গি সংগঠন জামাত উদ দাওয়া প্রধান হাফিজের গ্রেফতারি ভারতের জন্য খুশির খবর৷ দীর্ঘদিন ধরেই হাফিজ সইদের বিরুদ্ধে পাকিস্তানকে একাধিক তথ্য দিয়ে এসেছে৷ পাকিস্তানের গুজরানওয়ালা থেকে লাহোর যাওয়ার পথে তাকে গ্রেফতার করা হয়৷
তার বিরুদ্ধে সন্ত্রাসে অর্থ সাহায্য ও নাশকতার বিভিন্ন কাজে জড়িত থাকার অভিযোগ রয়েছে৷ পাকিস্তানের পঞ্জাব পুলিশের সন্ত্রাস দমন শাখার হাতে এদিন গ্রেফতার হয় হাফিজ সইদ৷ গোটা ঘটনাপ্রবাহের ওপর কড়া নজর রাখছে ভারত৷ দিন কয়েক আগেই মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে জামিন দেয় লাহোরের একটি সন্ত্রাস-বিরোধী আদালত। পাক সরকার যখন কঠিন ঋণের জালে জড়িয়ে পড়েছে ও ইমরান খান সরকারের ওপর যখন সন্ত্রাসমূলক কাজের বিরোধিতার জন্য প্রবল চাপ সৃষ্টি করা হচ্ছে সেই আবহেই এইরকম ঘটনা ঘটে। হাফিজ সইদ ও তার ১২ সহযোগীর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে সে দেশের পাঞ্জাব প্রদেশের সন্ত্রাস দমন বিভাগ (সিটিডি)। বুধবারই হাফিজ ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে বিভিন্ন জঙ্গি কার্যকলাপ, সন্ত্রাসবাদে মদত দিয়ে অর্থ জোগানো ও আর্থিক প্রতারণা সংক্রান্ত অভিযোগ আনে পাকিস্তান। শনিবার কোনও নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে তার সংযোগ নেই বলে শুক্রবার লাহোর আদালতে দাবি করা হয়৷ বলা হয়, তার বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ ভুয়ো।
তারপরই সোমবার তাঁর জামিন হয়। কারণ হিসেবে জানা যায়, পাক সরকার আদালতে জোরাল প্রমাণ না দিতে পারায় এই রায়দান৷ পাক মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, লাহোরের এই আদালত জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজকে গ্রেফতারের আগেই জামিন দিয়েছে।