সর্বশেষ সংবাদ >>

নারদ মামলায় বাংলার মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকে যুক্ত করল সিবিআই।

T24x7 প্রতিনিধি19/05/2021ত্রিপুরা

নারদ মামলায় ফের নাটকীয় মোড় নিল। এবার এই মামলায় পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক এবং সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে পক্ষ করল সিবিআই। নারদ কাণ্ডের শুনানি অন্য রাজ্যে স্থানান্তরিত করা হোক, এই দাবি নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । সেই মামলায় অন্যতম পক্ষ করা হল বাংলার মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকে। বুধবার এই মর্মে  সিবিআইয়ের তরফে তাঁদেরকে নোটিস পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।  

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, নারদ মামলার শুনানির পরিবেশ পশ্চিম বঙ্গে নেই। সিবিআইয়ের উপর বিভিন্নভাবে চাপ তৈরি করা হচ্ছে বলে অভিযোগ তদন্তকারীদের। ধৃত চার,  মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের শুনানির দিন নিজাম প্যালেসে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাজির ছিলেন।
 
ওদিকে শুনানি চলাকালীন আদালতে ছিলেন বাংলার আইনমন্ত্রী-সহ একাধিক মন্ত্রী। এই উপস্থিতি বিচারব্যবস্থাকে প্রভাবিত করছে বলে হাই কোর্টে জানিয়েছেন সিবিআইয়ের আইনজীবী। তাই তারা মামলা অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যেতে চান। সোমবারই এই মর্মে কলকাতা হাই কোর্টে আবেদন করে সিবিআই। আইনজ্ঞ মহলের মতে, মুখ্যমন্ত্রী-সহ বাকিদের এই মামলায় যুক্ত করা না হলে সিবিআইয়ের দাবির ভিত্তি থাকত না। তাই এই পদক্ষেপ সিবিআইয়ের।